জসপ্রীত বুমরাহ ভারতীয় দলে ফিরলেন প্রায় এক বছর পরে। চোট সারিয়ে দলে ফেরার পর তাকে একেবারে দলনায়ক করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে তিনি নেতৃত্ব দেবেন। আর রুতুরাজ গায়কোয়াড়কে সহ-অধিনায়ক করা হয়েছে। খবর হিন্দুস্তান টাইমসের।

এশিয়ান গেমসের পরে আয়ারল্যান্ড সিরিজের জন্যও কলকাতা নাইট রাইডার্সের রিংকু সিংকে ভারতীয় দলে রাখা হয়েছে। সেইসঙ্গে কলকাতার শাহবাজ আহমেদ এবং মুকেশ কুমারও দলে আছেন।

বুমরাহ গত বছর সেপ্টেম্বরে শেষ পেশাদারি ম্যাচ খেলেছিলেন। চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইপিএল, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মতো মেগা টুর্নামেন্টে নামতে পারেননি। মার্চে পিঠের অস্ত্রোপচারও হয়েছিল। সেই পরিস্থিতিতে অনুমান করা হয়েছিল যে এশিয়া কাপের (আগামী ৩০ অগস্ট থেকে শুরু) আগে ভারতীয় দলে ফিরতে পারবেন না বুমরাহ।

তবে যতটা আশা করা হয়েছিল, তার থেকেও দ্রুত সুস্থ হয়ে ওঠার বুমরাহকে আয়ারল্যন্ড সফরেই পরীক্ষা করে নিচ্ছে ভারতীয় বোর্ড।

আয়ারল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল: জসপ্রীত বুমরাহ (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড় (সহ-অধিনায়ক), যশস্বী জয়সাওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), জিতেশ শর্মা (উইকেটকিপার), শিবাম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিধ কৃষ্ণা, আর্শদীপ সিং, মুকেশ কুমার এবং আবেশ খান।